সিলেটে ত্রাণ নিয়ে মানুষের ঘরে ঘরে দেশি-বিদেশি কাউন্সিলর দম্পতি


দম্পতি

মহামারি করোনাভাইরাসের কারণে মানুষ এখন চরম বিপদে। বিশেষ করে শ্রমজীবী ও দরিদ্র মানুষেরা পড়েছেন নানা দুর্ভোগে। এই সংকটময় সময়ে সিলেটের এসব অসহায় মানুষের পাশে দাঁড়াচ্ছেন দেশ ও বিদেশের এক কাউন্সিলর দম্পতি।

এ দম্পতি হলেন আজাদুর রহমান আজাদ ও নাজমা রহমান।

আজাদ সিলেট সিটি করপোরেশনের ২০নং ওয়ার্ডের কাউন্সিলর। আর নাজমা যুক্তরাজ্যের ওয়েস্টহ্যাম্পস্টেড’র কেমডেন কাউন্সিলর। বর্তমান কঠিন সময়ে ত্রাণ নিয়ে মানুষের ঘরে ঘরে যাচ্ছেন এই দম্পতি।

জানা গেছে, গত সোমবার (৩০ মার্চ) থেকে ত্রাণ কার্যক্রম চালিয়ে যাচ্ছেন সিসিক কাউন্সিলর আজাদুর রহমান আজাদ। তার সাথে আছেন নাজমা রহমান।

ওই দিন থেকে প্রতিদিনই নগরীর ২০নং ওয়ার্ডের অসহায়, দরিদ্র মানুষের দুয়ারে নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্র নিয়ে হাজির হচ্ছেন আজাদ ও নাজমা। তাদের ত্রাণসামগ্রী পেয়ে হাসি ফুটছে খেটে খাওয়া মানুষের মুখে।

জানা গেছে, আজাদ ও নাজমা দম্পতির ছেলে ও মেয়ে বর্তমানে যুক্তরাজ্যে আছেন।

নাজমা রহমান যুক্তরাজ্যে স্থায়ীভাবে বসবাস করছেন। দেশে বেড়াতে এসেছিলেন তিনি। ফিরে যাওয়ারও কথা ছিল। কিন্তু করোনার কারণে দেশেই রয়ে গেছেন তিনি।

এ প্রসঙ্গে নাজমা রহমান বলেন, ‘বেড়ানো শেষে যুক্তরাজ্যে ফিরে যাওয়ার কথা ছিল আমার। তবে করোনার কারণে দেশের বর্তমান পরিস্থিতি দেখে না যাওয়ার সিদ্ধান্ত নিই। চেষ্টা করছি মানুষের পাশে দাঁড়ানোর। ’

সিসিক কাউন্সিলর আজাদুর রহমান আজাদ বলেন, ‘একজন জনপ্রতিনিধি হিসেবেই নয়, এখন মানুষ হিসেবে মানুষের পাশে দাঁড়ানো উচিত। সেই তাগিদ থেকেই অসহায় মানুষের জন্য কিছু সাহায্য করার চেষ্টা চালাচ্ছি আমরা। ’

সিলেটে পরিচিত এ দম্পতি বর্তমান দুঃসময়ে অসহায়দের সাহায্য করার জন্য সমাজের সকল বিত্তবান, হৃদয়বান ও বিবেকবান মানুষদেরকে আহবান জানিয়েছেন।

ads