ফ্লোরিডা বিমানবন্দরে আগুনে পুড়ল ৩৫০০ ভাড়ার গাড়ি


ফ্লোরিডা বিমানবন্দর

দক্ষিণ-পশ্চিম ফ্লোরিডা আন্তর্জাতিক বিমানবন্দরের ঘাসের ছড়িয়ে পড়া আগুনে হাজার হাজার ভাড়া দেওয়া গাড়ি ধ্বংস হয়েছে, দমকল বিভাগের কর্মকর্তারা জানিয়েছেন।

কর্মকর্তারা জানিয়েছেন, আগুনের শুক্রবার শুক্রবার থেকে শুরু হয়েছিল, ১৫ একর জুড়ে বিস্তৃত এবং মূলত ফোর্ট মাইয়ার্স বিমানবন্দরে ঘাসযুক্ত ভাড়া গাড়ি ওভারফ্লো এলাকায় মাত্র ২০ টি গাড়ি জড়িত ছিল। তবে এটি নিখোঁজ হওয়ার সময় আগুনে শিখাগুলি ৩,৫০০ এরও বেশি ভাড়া গাড়ি ধ্বংস করে দিয়েছিল, লি কাউন্টি বন্দর কর্তৃপক্ষের এক মুখপাত্র এমনটিই জানিয়েছেন।

কালুশাহাটচির ফ্লোরিডা ফরেস্ট্রি সার্ভিসের প্রশমন বিশেষজ্ঞ মেলিন্ডা অ্যাভনি বলেছেন, কর্তৃপক্ষকে বিকেল ৫ টার দিকে আগুন নেভাতে বলা হয়েছিল। শুক্রবার, যখন ২০ টি গাড়ি জড়িত ছিল। দৃশ্যে যখন আমাদের ইউনিট ছিল, ততক্ষণে আমাদের ১০০ টি গাড়ি (আগুনে) ছিল। আমরা শত শত লোকের পরে গণনা হারিয়ে ফেলেছি।

দক্ষিণ-পশ্চিম ফ্লোরিডার প্রায় ৮২ হাজার লোকের শহর ফোর্ট ময়ার্সের চারপাশে মাইলের ধূমপানের মেঘ দেখা যায়। ফ্লোরিডা ফরেস্ট্রি সার্ভিস এবং একাধিক ফায়ার বিভাগের দ্বারা গ্রাউন্ড এবং এরিয়াল সহায়তা সরবরাহ করা হয়েছিল, অবনী বলেছিলেন।

শার্লট কাউন্টি শেরিফের অফিসের বিমান পরিবহন ইউনিট কমপক্ষে ৮০ টি এয়ারড্রপ তৈরি করেছে, এটি একটি ফেসবুক পোস্টে প্রকাশিত হয়েছে।

ওভারফ্লো অঞ্চলের আশেপাশের ব্রাশটি আগুন ধরেছিল এবং দ্রুত ছড়িয়ে পড়তে সাহায্য করেছিল, তবে বিমানবন্দরের কোনও কাঠামো ক্ষতিগ্রস্থ হয়নি, অবনি বলেছিলেন। কোনও আহত হওয়ার খবর পাওয়া যায়নি এবং আগুন লাগার কারণ তদন্তাধীন রয়েছে বলেও জানান তিনি।

একটি ফেসবুক পোস্টে বিমানবন্দর সেই সমস্ত এজেন্সিকে ধন্যবাদ জানায় যারা এই আগুনের প্রতিক্রিয়া জানায়।

বিমানবন্দরটি বলেছিল, বিমান বিমান উদ্ধার ও ফায়ার ফাইটিং বিভাগকে সহায়তা করার জন্য আমরা তাদের সাহস এবং আগ্রহের প্রশংসা করি। তারা একসাথে আমাদের সমস্ত যাত্রী এবং বিমানবন্দর দর্শকদের নিরাপদ রাখতে সক্ষম হয়েছিল।

এসএম/আওয়াজবিডি

ads