নিউইয়র্কে মৃত্যু ১৭১৪ , আক্রান্ত ৭৫ হাজার ৯৮৩ জন

আমেরিকায় মৃত্যুর সংখ্যা ৪ হাজার ছাড়াল, আক্রান্ত ২ লাখ ছুঁই ছুঁই


নিউইয়র্কে করোনা

করোনাভাইরাস সংক্রমিত কোভিড-১৯ রোগে আক্রান্ত হয়ে আমেরিকায় মৃতের সংখ্যা ৪ হাজার ছাড়াল। গত তিনদিন আগে যা ছিল দুই হাজার। আমেরিকার জন হপকিন্স বিশ্ববিদ্যালয়ের দেওয়া তথ্য অনুযায়ী এ সংবাদ প্রকাশ করেছে আলজাজিরা।

প্রতিবেদনে বলা হচ্ছে, গত শনিবার আমেরিকায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা ছিল ২ হাজার ১০ জন। কিন্তু আজ বুধবারের সর্বশেষ হিসাব বলছে এ সংখ্যাটা ৪ হাজার ৭৬। অপরদিকে উৎপত্তিস্থল চীনে মৃতের সংখ্যা ৩ হজার ৩১০ জন।

জন হপকিন্স বিশ্ববিদ্যালয়ের গবেষকদের সংগৃহীত তথ্য অনুযায়ী, আমেরিকায় করোনায় যত মানুষ মারা গেছেন তার ৪০ শতাংশই হয়েছে দেশটির সবচেয়ে জনবহুল অঙ্গরাজ্য নিউইয়র্কে। করোনায় আক্রান্তের দিক দিয়েও নিউইয়র্কের অবস্থান সবার উপরে।

আমেরিকায় করোনায় আক্রান্তের সংখ্যা ১ লাখ ৯০ হাজারের কাছাকাছি। এছাড়া দেশটিতে প্রতিদিন নতুন করে হাজার হাজার মানুষ করোনায় আক্রান্ত হচ্ছেন। গত মাসেই দেশজুড়ে জাতীয় জরুরি অবস্থা জারি করেছেন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

এদিকে গতকাল মঙ্গলবার আমেরিকায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরও পাঁচ বাংলাদেশির মৃত্যু হয়। তাদের মধ্যে চারজন নিউইয়র্ক ও একজন নিউজার্সি অঙ্গরাজ্যে মারা যান। এ নিয়ে দেশটিতে করোনাভাইরাসে আক্রান্ত ৩৫ জন বাংলাদেশির মৃত্যু হলো।

নিউইয়র্ক টাইমসসহ বিভিন্ন সংবাদমাধ্যম বলছে, করোনাভাইরাসে আক্রান্ত হওয়া রোধ করার জন্য সামাজিক দূরত্ব বজায় রাখার সুফল পাওয়া যাচ্ছে। না হলে পরিস্থিতি আরও নাজুক হতে পারত। যদিও এখনো নাজুক হতে পারে, এ নিয়ে বিরাজ করছে আতঙ্ক।

এসএ/আওয়াজবিডি

ads