আ.লীগ নেতার বাড়ি থেকে ২৫০০ কেজি ত্রাণের চাল জব্দ


চাল জব্দ

ঝালকাঠির বাসন্ডা ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও ৮নং ওয়ার্ডের ইউপি সদস্য ও জেলা মেম্বারস ফোরামের সভাপতি মো. মনিরুজ্জামান মনিরের নিজবাড়ি থেকে মজুদকৃত ত্রাণের আড়াই টন চাল জব্দ করেছে নির্বাহী ম্যাজিস্ট্রেট।

রবিবার রাত ৯ টায় জাতীয় গোয়েন্দা সংস্থার গোপন সংবাদের ভিত্তিতে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট পুলিশের সহায়তায় এ অভিযান চালায়।

বাড়ীতে ম্যাজিস্ট্রেট ও পুলিশ আসার সংবাদ পেয়ে ইউপি সদস্য ও ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. মনিরুজ্জামান মনির বাড়িতে তালা ঝুলিয়ে সটকে পড়ে।

রাত সাড়ে ১০ টার দিকে ঘরের তালা ভেঙ্গে পুলিশ ও ম্যাজিস্ট্রেট এবং জাতীয় গোয়েন্দা সংস্থার কর্মকর্তারা ঘরে প্রবেশ করে খাদ্য গুদামের সরকারি বস্তা পরিবর্তন করে বিক্রির জন্য নূরজাহান মার্কা ৫০ বস্তা ভরা ত্রাণের চাল জব্দ করেন। চালগুলো করোনাভাইরাসের কারণে ক্ষতিগ্রস্তদের জন্য বরাদ্দ করা হয়েছিল।

চাল কর্মহীনদের মধ্যে বিতরণ না করে রাতের বেলা সরকারি বস্তা থেকে চাল বের করে নূরজাহান মার্কা চালের বস্তায় ভরা হচ্ছিল বিক্রির জন্য। এ ঘটনার পর থেকে ইউপি সদস্য মনিরুজ্জামান মনির পলাতক।

নির্বাহী ম্যাজিস্ট্রেট আহমেদ হাসান সাংবাদিকদের জানান, আপাতত চাল জব্দ করে গ্রাম পুলিশের জিম্মায় রাখা হয়েছে। আটককৃত চালের দাম ১ লাখ টাকা। সোমবার তার কাগজপত্র যাচাই বাছাই করে পরবর্তি আইনগত ব্যবস্থা নেয়া হবে।

রেদওয়ানুল/আওয়াজবিডি

ads