কাতারে ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত আরও ২৭৯ জন, একজনের মৃত্যু


কাতারে

মধ্যপ্রাচ্যের দেশ কাতারে গত ২৪ ঘণ্টায় নতুন করে ২৭৯ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে। ফলে দেশটিতে এখন পর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা ১ হাজার ৬০৪ জন।

এদিকে, গত ২৪ ঘণ্টায় প্রাণঘাতী এই ভাইরাসে আরও একজনের মৃত্যু হয়েছে। ফলে দেশটিতে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে মারা গেছে চারজন।

এখন পর্যন্ত করোনায় আক্রান্ত ১ হাজার ৪৭৭ জনই সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। অর্থাৎ দেশটিতে আক্রান্তদের মধ্যে অধিকাংশই এখন সুস্থ। তবে করোনায় আক্রান্ত ৩৭ জনের অবস্থা আশঙ্কাজনক। তারা এখনও হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন।

তবে মধ্যপাচ্যের দেশগুলোর মধ্যে এখন পর্যন্ত ইরানেই করোনায় আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা সবচেয়ে বেশি। দেশটিতে এখন পর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা ৫৮ হাজার ২২৬ এবং মারা গেছে ৩ হাজার ৬০৩ জন।

দেশটিতে এখন পর্যন্ত চিকিৎসা শেষে সুস্থ হয়ে বাড়ি ফিরেছে ২২ হাজার ১১ জন। তবে ৪ হাজার ১০৩ জনের অবস্থা আশঙ্কাজনক। সেখানে করোনাভাইরাসের কারণে যেসব শ্রমিক কোয়ারেন্টাইনে রয়েছেন কিংবা যারা ভাইরাসটিতে আক্রান্ত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন, তাদের সবার পুরো বেতন প্রদান করার ঘোষণা দিয়েছে কাতারের সরকার।

এদিকে, সংযুক্ত আরব আমিরাতে এখন পর্যন্ত আক্রান্তের সংখ্যা ১ হাজার ৭৯৯ এবং মারা গেছে ১০ জন। এখন পর্যন্ত বিশ্বের ২০৮টি দেশ ও অঞ্চলে এই প্রাণঘাতী ভাইরাসের প্রকোপ ছড়িয়ে পড়েছে। বিশ্বের বিভিন্ন দেশে ১২ লাখ ৭৪ হাজার ২৬৫ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে। করোনায় আক্রান্ত ৬৯ হাজার ৪৭১ জনের মৃত্যু হয়েছে এবং সুস্থ হয়েছেন ২ লাখ ৬৪ হাজার ৮৩৭ জন।

এসএ/আওয়াজবিডি

ads