মৃত্যুর পর সুশান্তর পোস্ট ডিলিট?


সুশান্ত

আচমকাই সন্দেহের তালিকায় উঠে এল সুশান্ত সিং রাজপুতের প্রিয় বন্ধু সন্দীপ সিং-এর নাম। প্রয়াতের ইনস্টাগ্রাম পোস্ট মুছে দেওয়া নিয়েই এই কাণ্ড। পেশায় প্রযোজক-পরিচালক সন্দীপের সঙ্গে সুশান্তের মেলামেশা ক্যারিয়ারের একেবারে শুরু থেকে।

টেলিভিশনে কাজের সময় লোখন্ডওয়ালাতে একটি ফ্ল্যাটে সন্দীপের সঙ্গে থাকতেন সুশান্ত ও তার প্রেমিকা অঙ্কিতা লোখন্ডে। সন্দীপের সঙ্গে ছবি তৈরিরও পরিকল্পনা ছিল সুশান্তের। বন্ধুর মৃত্যুর পরই ছবির কথা, প্রযোজক সুশান্ত ও ছবির পোস্টার প্রকাশ করেছেন সন্দীপ।

ছবির নাম বন্দে ভারতম। এ দিকে ;কাই পো চে তারকার পরিবারের তরফে সম্প্রতি মুম্বাই পুলিশের কাছে আরজি জানানো হয়, সন্দীপকে জেরা করার। তাদের অভিযোগ, মৃত্যুর পর সুশান্তের ইনস্টাগ্রাম পোস্ট ডিলিট করেছেন সন্দীপ। সুশান্তের পরিবারের ঘনিষ্ঠ বন্ধু নিলোৎপল মুম্বাই পুলিশকে চিঠি লিখে এই আবেদন করেন। সেখানে বলা হয়, কয়েকদিন ধরে ইন্ডাস্ট্রির যাদের বিরুদ্ধে আঙুল উঠছে তাদের ক্লিনচিট দেওয়ার জন্যই সন্দীপ পোস্ট ডিলিট করেছেন।

যখন পুলিশের তদন্ত চলছে তখন কেন সন্দীপ সুশান্তের পোস্ট ডিলিট করলেন? মনে করা হচ্ছে, বলিউডের কোনো প্রভাবশালীর চাপে এই কাজ করছেন সন্দীপ। বলিউডে টিকে থাকা এবং নিজের নামের জন্যই এমন ষড়যন্ত্র করছেন সুশান্তের এত কাছের বন্ধু! বলছেন অনেকেই। চিঠিতে মুম্বাই পুলিশের কাছে আবেদন করা হয়েছে সন্দীপের ফোন তদন্ত করে দেখা হোক যে কোনোভাবে সুশান্তের সোশ্যাল মিডিয়ায় তার ফোন থেকে অ্যাকসেস ছিল কিনা।

সুশান্তের মৃত্যুর পর সন্দীপের কল রেকর্ডসও খতিয়ে দেখার অনুরোধ করেছে পরিবার। ২৫ জুন বিজেপি নেত্রী ও বাঙালি অভিনেত্রী রূপা গাঙ্গুলি অভিযোগ তোলেন, মৃত্যুর পরও সুশান্তের ইনস্টাগ্রাম প্রোফাইল কেউ চালাচ্ছে। সোশ্যাল মিডিয়া থেকে তার কোনো পোস্ট ডিলিট করা মানে তথ্যপ্রমাণ নষ্ট করার সামিল বলে দাবি রূপার। সুশান্তের মৃত্যুতে সিবিআই তদন্ত দাবি করেছেন তিনি। একই দাবি করেছেন বাবুল সুপ্রিয়ও।

অন্যদিকে, মুম্বাই পুলিশের দাবি সুশান্তের মৃত্যুর আগে তার প্রোফাইল থেকে বেশ কয়েকটি টুইট ডিলিট করা হয়েছে। সেগুলো নিয়ে তথ্য জানতে চেয়েছেন তারা। সুশান্তের শেষ টুইট রয়েছে গত বছরের ২৭ ডিসেম্বর। পাশাপাশি ২০০৭ থেকে ২০২০-র মধ্যে সুশান্তের জীবন ও তার চরিত্র-মনের পরিবর্তন সম্পর্কে জানতে চেয়েছে পুলিশ। সে কারণেই বিভিন্ন ঘনিষ্ঠদের সঙ্গে কথা বলছেন তদন্তকারীরা।

রেদওয়ানুল/আওয়াজবিডি

ads