করোনা প্রতিরোধে ‘প্রজন্ম হারাগাছ রংপুর’ এর নানা উদ্যোগ


বেরোবি

কারোনাভাইরাস এখন বৈশ্বিক সমস্যা এ সমস্যা সমাধানে এগিয়ে আসছে দেশের বিভিন্ন সংগঠন। করোনা ভাইরাস প্রতিরোধে “পরিস্কার পরিচ্ছন্ন থাকুন, ঘরে থাকুন, আপনার পরিবারকে নিরাপদে রাখুন” এই স্লোগানে কাজ করছে 'প্রজন্ম হারাগাছ রংপুর' টিমটি।

জানা যায়, রংপুর জেলার হারাগাছ এলাকাসহ বিভিন্ন এলাকায় জীবাণুনাশক স্প্রে করা, সাধারণ জনগণকে সচেতন করা সহ সামাজিক দূরত্ব বজায় রাখতে রাস্তায়, বিভিন্ন বাজারে রং দিয়ে চিহ্নিত করেছে তারা।

প্রজন্ম হারাগাছ রংপুর টিম জানায়, করোনা ভাইরাস কতটা ভয়াবহ হতে পারে সেই অভিজ্ঞতা ইতালি, স্পেন, আমেরিকার দিকে তাকেলেই আমরা সহজে উপলব্ধি করতে পেরিছি। তাই আগামী ৭ দিন বাংলাদেশের মানুষের জন্য ঘরে থাকা অনেক গুরুত্বপূর্ণ। এই লক্ষ্যে কাজ করার প্রয়াস।যা অব্যাহত রয়েছে।

এই বিষয়ে উক্ত টিমের অন্যতম উদ্যোক্তা রোহান মাহমুদ বলেন, প্রতিদিন হারাগাছ এর বিভিন্ন এলাকায় মানুষকে ঘরে থাকার জন্য অনুরোধ করে পাশাপাশি সামাজিক দুরত্ব বজায় রেখা রং দিয়ে নির্দিষ্ট করে যাচ্ছি এবং জীবাণুমুক্তকরনের জন্য স্প্রে মেশিন দিয়ে স্প্রে করি। আমরা চেষ্টা করছি জীবাণুমুক্তকরনের পাশাপাশি মানুষকে সচেতন করতে।

সকলকে মানবিক আচরণের আহবান জানিয়ে তিনি আরো বলেন, যেন নিজেরা উদ্যোগী হয়ে দোকানের সামনে দুরত্ব বজায় রেখা দিয়ে তা মেনে চলার ক্ষেত্রে জনগণকে সচেতন করা। নিজের বাড়ি ঘর, নিজেদের পাড়া, বাসার মানুষদের পরিস্কার পরিচ্ছন্নতার ব্যাপারে সচেতন হই ।

এছাড়াও এই 'প্রজন্ম হারাগাছ রংপুর' টিমের প্রতিষ্ঠাতা সাথিল বিন আনেয়ার অপূর্ব সহ সচেতনমূলক কার্যক্রমে অংশ নেন বাপ্পা, প্রান্ত, উৎস, পলাশ, সান্ত প্রমূখু।

রিফাত/এসএ/আওয়াজবিডি

ads