যৌতুকের দাবিতে স্ত্রীকে নির্যাতন স্বামী আটক


স্বামী আটক

বরিশাল জেলার আগৈলঝাড়া উপজেলার রত্মপুর গ্রামে যৌতুকের দাবীতে স্ত্রী হত্যার রেষ কাটতে না কাটতেই পাশ্ববর্তী বেলুহার গ্রামে যৌতুকের দাবীতে ইসরাত জাহান পলি (৩০) নামের এক গৃহবধুকে অমানুষিক নির্যাতনের আরেকটি লোমহর্ষক ঘটনা ঘটেছে।

এঘটনায় বৃহস্পতিবার মামলা দায়েরের পর নির্যাতনকারী স্বামীকে আটক করেছে পুলিশ। লিখিত অভিযোগ ও নির্যাতিতা গৃহবধুর পারিবারিক সূত্রে জানা গেছে, গত ১৪ বছর পূর্বে আগৈলঝাড়া উপজেলার মোল্লাপাড়া গ্রামের মৃত আব্দুস সালামের কন্যা ইসরাত জাহান পলির সাথে একই উপজেলার বেলুহার গ্রামের মৃত মৌজে আলী সেরনিয়াবাতের পুত্র পল্লী চিকিৎসক রুহুল আমীন সেরনিয়াবাতের পারিবারিক ভাবে বিয়ে হয়। দাম্পত্য জীবনে তাদের একটি পুত্র ও কন্যা সন্তান রয়েছে।

অভিযোগে আরও জানা গেছে, বিয়ের পর থেকেই স্বামী রুহুল আমীন স্ত্রী ইসরাত জাহানকে তার বাবার বাড়ী থেকে তিন লক্ষ টাকা যৌতুক এনে দিতে বলেন। এনিয়ে তাদের পরিবারে দাম্পত্যকলহ বিরাজ করছিলো।

গত এক বছরপূর্বে স্ত্রী ইসরাত জাহানের অনুমতি না নিয়েই শারমিন বেগম নামের এক নারীকে বিয়ে করে বাড়ীতে নিয়ে আসে রুহুল আমীন।

এরপর থেকেই প্রথম স্ত্রী ইসরাত জাহানকে শারিরিক ও মানসিক নির্যাতন শুরু করে স্বামী রুহুল আমীন। গত রবিরাব (২৪ মে) রাতে যৌতুকের দাবীতে প্রথম স্ত্রী ইসরাত জাহান পলিকে অমানুসিক নির্যাতন করে তিনদিন ঘরের মধ্যে আটকে রাখে রুহুল আমীন।

খবর পেয়ে ইসরাত জাহানের পরিবারের সদস্যরা তাকে উদ্ধার করে মূমূর্ষ অবস্থায় বরিশাল শেবাচিম হাসপাতালে ভর্তি করেন। এঘটনায় বৃহস্পতিবার নির্যাতিতার চাচা নুরুল ইসলাম হাওলাদার আগৈলঝাড়া থানায় মামলা দায়ের করলে অভিযান চালিয়ে নির্যাতনকারী স্বামী রুহুল আমীন সেরনিয়াবাতকে আটক করেছে পুলিশ। রাতে আগৈলঝাড়া থানার এসআই নাসির উদ্দীন নির্যাতনকারী স্বামী রুহুল আমীনকে আটকের সত্যতা নিশ্চিত করেছেন।

মাসুদ/রেদওয়ানুল/আওয়াজবিডি

ads