চাঁদপুরের মসজিদগুলোতে প্রধানমন্ত্রীর অনুদান


চাঁদপুর

চাঁদপুরে ৮টি উপজেলায় ৪ হাজার ৮শ’ ৯৫টি মসজিদে ২ কোটি ৪৪ লাখ ৭৫ হাজার টাকা অনুদান দেয়া হয়েছে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার এই অনুদান চাঁদপুর ইসলামিক ফাউন্ডেশনের মাধ্যমে , গত ২৮ মে জেলা প্রশাসক মাজেদুর রহমান খান সামাজিক দূরত্ব বজায় রেখে চাঁদপুর ষ্টেডিয়ামে এই অর্থ বিতরণ উদ্বোধন করেন।

এসময় উপস্থিত ছিলেন, ইসলামিক ফাউন্ডেশনের উপ-পরিচালক মোঃ খলিলুর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার সদর সার্কেল জাহেদ পারভেজ চৌধুরী।

উপ-পরিচালক জানান, চাঁদপুরের ৮টি উপজেলার ৪ হাজার ৮৯৫টি মসজিদের জন্য ২কোটি ৪৪ লাখ ৭৫ হাজার টাকা অনুদান সুনির্দিষ্ট তালিকা অনুসারে প্রদান করা হবে।

উপ-পরিচালক মোঃ খলিলুর রহমান বলেন, অনুদানের টাকা পাবে মসজিদ কর্তৃপক্ষ। তবে টাকাগুলো ইমাম ও মুয়াজ্জিনকে বেতন বাবদ প্রদান করবেন মসজিদ কমিটি। চাঁদপুর সদর উপজেলার টাকাগুলো আমাদের ফাউন্ডেশনের মাধ্যমে বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যান ও আওয়ামী লীগের সভাপতি/সম্পাদকের সাথে সমন্বয় করে দেয়া হচ্ছে। আগামী সপ্তাহের মধ্যে সকল মসজিদগুলোর টাকা প্রদান সম্পন্ন হবে বলে আশাবাদ ব্যক্ত করেন।

আর অন্যান্য উপজেলায় উপজেলা নির্বাহী কর্মকর্তারা তারিখ নির্ধারণ করে টাকা প্রদান করবেন।

তবে কোন মসজিদ যদি কোন কারণে তালিকায় অন্তর্ভূক্ত না হয়ে থাকে, তবে আগামী এক সপ্তাহের মধ্যে উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর আবেদন করবেন।

পরবর্তীতে ইউএনও’র প্রত্যয়নপত্র নিয়ে উপ-পরিচালক ইসলামিক ফাউন্ডেশন অনুদানের বরাদ্ধ প্রদানের জন্য ডিজি বরাবর তালিকা প্রেরন করবেন।

পিকিউ/আওয়াজবিডি

ads