আগামী ৬ দিনেই ১০ হাজার ছাড়াতে পারে ভারতে করোনা আক্রান্তের সংখ্যা


ভারতে করোনা

মাত্র দুই দিনের ব্যবধানে ভারতে নতুন করে প্রায় ১২০০ জন করোনা আক্রান্ত হয়েছেন আর এর জেরে দেশে করোনা আক্রান্তের সংখ্যা ৪০০০ ছাড়িয়ে ক্রমেই ৫০০০-এর দিকে যাচ্ছে। এখনও পর্যন্ত দেশে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ৪,২৮৮। দেশটির কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী, রবিবার নতুন করে ৭০০ জন করোনাতে আক্রান্ত হয়েছেন।

করোনা সংক্রমণের এই প্রবণতা অব্যাহত থাকলে আগামী ৬ দিনের মধ্যে এই মারণ ভাইরাসে দেশের ১০,০০০ মানুষের আক্রান্ত হওয়ার সম্ভাবনা প্রবল। সেক্ষেত্রে আগামী কয়েক মাসের মধ্যে হাসপাতালগুলিতে করোনা রোগী উপচে পড়বে বলে আশঙ্কা করা হচ্ছে।

ভারতের মধ্যে সবচেয়ে বেশি করোনাতে আক্রান্ত হয়েছে মহারাষ্ট্রে। সেখানে ইতিমধ্যেই মোট ৭৪৮ জন সংক্রামিত হয়েছেন। দ্বিতীয় স্থানে রয়েছে তামিলনাড়ু। আক্রান্তের সংখ্যায় এরপর রয়েছে কেরল (৩১৪), তেলেঙ্গানা (২৭২), উত্তরপ্রদেশ (২৭৬), অন্ধ্রপ্রদেশ (২৫২) এবং রাজস্থান (২১০)।

আর সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে মহারাষ্ট্রে। সেখানে মৃত্যু হয়েছে ৪৫ জনের। এর পরেই রয়েছে মধ্যপ্রদেশ (১৩), গুজরাত (১১) ও তেলেঙ্গানা (১১)। করোনা নীতিতে বদল করোনা ভাইরাসের থাবা দেশের উপর প্রবল ভাবে পড়তেই নীতিতে বদল আনতে চলেছে কেন্দ্র।

এসএম/আওয়াজবিডি

ads