ইরানে ২৪ ঘণ্টায় আরও ১৫৮ জনের মৃত্যু

ইরানে করোনা

মধ্যপ্রাচ্য তথা এশিয়ায় মহামারি করোনাভাইরাসে সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে ইরানে। গত ২৪ ঘণ্টায় দেশটিতে করোনায় আক্রান্ত আরও ১৫৮ জনের মৃত্যুর পর সংখ্যাটা এখন ৩ হাজার ৪৫২। খবর বার্তা সংস্থা রয়টার্স।

রয়টার্সের প্রতিবেদন অনুযায়ী, ইরানের স্বাস্থ্য মন্ত্রণালয়ের মুখপাত্র কিয়ানুশ জাহানপুর আজ শনিবার এই তথ্য দিয়েছেন। তিনি আরও বলেছেন, দেশে করোনাভাইরাস সংক্রমিত কোভিড-১৯ রোগে আক্রান্তের সংখ্যা এখন ৫৫ হাজার ৭৪৩ জন।

শনিবার দেশটির রাষ্ট্রায়ত্ত টেলিভিশনে দেয়া ব্রিফিংয়ে তিনি বলেন, আক্রান্তদের মধ্যে ৪ হাজার ১০৩ জনের অবস্থা আশঙ্কাজনক। মধ্যপ্রাচ্যজুড়ে যে ৮০ হাজারের বেশি মানুষ আক্রান্ত হয়েছেন তার বেশিরভাগই ইরানে। তবে দেশটির বিরুদ্ধে তথ্য গোপনের অভিযোগও রয়েছে।

শুধু মধ্যপ্রাচ্য নয় বিশ্বে করোনায় সবচেয়ে বেশি বিপর্যস্ত দেশগুলোর একটি ইরান। দেশটির স্বাস্থ্যমন্ত্রীসহ স্পিকার, ভাইস প্রেসিডেন্ট, ধর্মীয় নেতা ও আইনপ্রণেতা ছাড়াও অনেক হাই প্রোফাইল নেতা প্রাণঘাতী এই ভাইরাসে আক্রান্ত হয়েছেন।

ইরানে করোনায় আক্রান্ত হয়ে বিশিষ্ট ১৩ জন রাজনীতিবিদের মৃত্যু ছাড়া এখনও ১৩ জন চিকিৎসাধীন রয়েছেন। সর্বোচ্চ নেতা আয়াতুল্লাহ আলি খামেনির উপদেষ্টা এবং ধর্মীয় পরিষদের এক সদস্য ইতোমধ্যে প্রাণ হারিয়েছেন।

এসএ/আওয়াজবিডি


অনলাইন ডেস্ক
অনলাইন ডেস্ক
https://awaazbd.net/author/oeazq8
mujib_100
ads
আমাদের ফেসবুক পেজ
সংবাদ আর্কাইভ